1. admin@netroalapon.com : admin :
  2. raihafntinv@gmail.com : Editor :
ভাড়া আদায়ে নেত্রকোনার শাহজালাল বাসের এ কেমন নিষ্ঠুরতা - নেত্র-আলাপন
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১২:২৬ অপরাহ্ন

ভাড়া আদায়ে নেত্রকোনার শাহজালাল বাসের এ কেমন নিষ্ঠুরতা

স্টাফ রিপোর্টার
  • Update Time : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ১৮৯৬ Time View
সরকারের নির্দেশনা অনুযায়ী বাসে দুই সিটে একজন যাত্রী এবং ভাড়া ৬০% বেশি নেওয়ার কথা থাকলেও নেত্রকোনার শাহজালাল বাস মানছে না কোনো নিয়ম। নিয়ম বহির্ভূতভাবে যাত্রীদের কাছ থেকে আদায় করছে নিয়মিত ভাড়ার চেয়ে ৮০%-১০০% বেশি ভাড়া। দ্বিগুণ ভাড়া নিয়েও রাস্তায় রাস্তায় বাস থামিয়ে তুলছে অতিরিক্ত যাত্রী।
যাত্রীদের সাথে কথা বলে জানা যায়, সরকারের নতুন নির্দেশনা অনুযায়ী বাসের প্রকৃত ভাড়ার চেয়ে ৬০% অতিরিক্ত টাকা আদায় করার কথা। নেত্রকোনার শাহাজালাল বাসের নিয়মিত ভাড়া ২৫০ টাকা। সে হিসেবে ৬০% অতিরিক্তসহ ভাড়া আসে ৪০০ টাকা। কিন্তু শাহজালাল বাসের কাউন্টার থেকে প্রতিটি টিকেট বিক্রি করা হচ্ছে ৪৫০ থেকে ৫০০ টাকায়, যা প্রকৃত ভাড়ার ৮০%-১০০% বেশি।
.



সম্প্রতি ‘নেত্র আলাপন’ এর কাছে কয়েকজন যাত্রী তাদের টিকেট প্রদর্শন করে দেখিয়েছেন, যেখানে ভাড়া লেখা ৪৫০ টাকা, কোথাও আবার ভাড়াই লেখা নেই, যায়গাটা ফাঁকা। ৪৫০-৫০০ টাকার কমে কাউন্টার থেকে টিকিট বিক্রি করতে রাজি হয় না। যাত্রীরা ক্ষোভের সাথে বলেন, জনগণকে জিম্মি করে এভাবে অতিরিক্ত ভাড়া আদায় করার মানে কি? এ কেমন জঘন্যতা? এ কেমন নিষ্ঠুর আচরণ? নেত্রকোনা জেলাবাসীর আর কত রক্ত চুষে খাবে শাহ্জালাল বাস?
অতিরিক্ত ভাড়া আদায় করলেও স্বাস্থ্যবিধি মানার নাম নেই শাহ্জালাল বাসে। রাস্তায় বাস থামিয়ে যাত্রী তোলার সেই পুরনো অভ্যাসও যায়নি তাদের। শাহাজালাল বাসের বিরুদ্ধে যাত্রীদের অভিযোগ অবশ্য নতুন কিছু নয়। যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার, ভোগান্তি, অতিরিক্ত ভাড়া আদায়, অতিরিক্ত যাত্রী তোলা, রাস্তায় বাস থামিয়ে যাত্রী তোলা, ফিটনেসবিহীন বাস চালানোসহ নানা অভিযোগের তীর তাদের দিকে।
.



এত অভিযোগের পরেও প্রশাসন কোনভাবেই যেন থামাতে পারছে না এ দুর্নীতি। মোবাইল কোর্ট কয়েকবার অভিযান চালিয়ে হাজার হাজার টাকা জরিমানা করলেও ১-২ দিন পরই তারা আবার এসব অনৈতিক কাজ শুরু করে নতুন উদ্যমে। যেন কোনোকিছুতেই পরোয়া নেই তাদের। এবার প্রশাসনের কাছে বড় ধরণের শক্ত পদক্ষেপ দাবি করেছেন নেত্রকোনার সাধারণ যাত্রীরা। তারা রক্ষা পেতে চান এ চরম ভোগান্তি থেকে।
নেত্রকোনার শাহাজালাল বাসের অতিরিক্ত ভাড়া আদায় শাহাজালাল বাসের দুর্নীতি ভোগান্তি নেত্রকোনা নেত্রকোণা শাহজালাল বাস ভাড়া সিট যাত্রী শাহাজালাল বাসের ভাড়া কাউন্টার টিকেট জিম্মি স্বাস্থ্যবিধি রাস্তা ফিটনেসবিহীন বাস প্রশাসন দুর্নীতি মোবাইল কোর্ট অভিযান টাকা জরিমানা পদক্ষেপ নিয়ম কত টাকা ভাড়া নিচ্ছে শাহজালাল বাস শাহজালাল বাসের ভাড়া কত শাহজালাল বাস অতিরিক্ত ভাড়া




This Bangla article is about the collection of extra fare of Shahjalal bus of Netrokona.

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 netroalapon.com
About Us |Privacy Policy | Sitemap  |Terms & Conditions
Theme Customized BY LatestNews